রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

পদ্মা সেতু দিয়ে পার হয়েছে ৭৭ হাজার মোটরসাইকেল!

পদ্মা সেতু দিয়ে পার হয়েছে ৭৭ হাজার মোটরসাইকেল!

নিজস্ব প্রতিবেদক : গত ২০ এপ্রিল পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল শুরুর পর থেকে এ পর্যন্ত পারাপার হয়েছে ৭৭ হাজার মোটরসাইকেল। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন। আজ বুধবার রাজধানীর সেতুভবনে সেতু বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়সভায় এ কথা জানান তিনি।নিষেধাজ্ঞা প্রত্যাহার ও বৈধ নিয়ম-কানুন মেনে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সুযোগ দেওয়ার দাবি জানিয়ে আসছিলেন চালকরা। সেই দাবি মেনে মোটরসাইকেলে দেশের সবচেয়ে বড় সেতু পার হওয়ার সুযোগ দেওয়া হয় এই ঈদে।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত ২০ এপ্রিল পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল শুরুর পর থেকে এ পর্যন্ত ৭৭ হাজার মোটরসাইকেল পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৭৭ লাখ টাকা। এ ছাড়া পদ্মা সেতু চালুর পর থেকে এ পর্যন্ত টোল আদায় হয়েছে ৬৬০ কোটি টাকা।ওবায়দুল কাদের বলেন, চট্টগ্রামে কর্ণফুলীর তলদেশ দিয়ে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল আগামী সেপ্টেম্বর নাগাদ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে প্রথম কিস্তির ৩১৬ কোটি টাকা সরকারের কাছে ফেরত দেওয়া হয়েছে এবং আগামী জুন মাসে দ্বিতীয় কিস্তির সমপরিমাণ অর্থ জমা দেওয়া হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এবারের ঈদ যাত্রা স্বস্তিদায়ক হয়েছে, কর্মস্থলে ফেরার যাত্রাও এখন পর্যন্ত স্বস্তিদায়ক। তবে যানজট কম থাকলেও দুর্ঘটনা তেমন একটা কমেনি।

মন্ত্রী বলেন, সম্প্রতি পাঁচ হাজার কোটি টাকার সড়কে নিরাপত্তা প্রকল্প একনেকে অনুমোদন হয়েছে। খুব শিগগিরই কাজ শুরু হবে। এটি বাস্তবায়িত হলে দুর্ঘটনা কমে আসবে।মতবিনিময়সভায় সেতু বিভাগের সচিব মনজুর হোসেন, বিভিন্ন প্রকল্পের পরিচালকসহ সেতু ও সেতু কর্তৃপক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গত বছর ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। ২৬ জুন ভোর ৬টা থেকে সেতুটি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু বিশৃঙ্খলার জেরে উদ্বোধনের পরদিনই পদ্মা সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছিল সরকার।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com